News & Event

18
May 19

ডায়ালগ অব এশিয়ান সিভিলাইজেশন শীর্ষক আন্তর্জাতিক বেইজিং সম্মেলনে ইবি ভাইস চ্যান্সেলর

VIEW
15
May 19

ইবিতে ঈদের ছুটির পুনর্বিন্যাস

VIEW
15
May 19

ইবি ভাইস চ্যান্সেলরের চীনযাত্রা

VIEW
11
May 19

ইবিতে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি সংক্রান্ত মত বিনিময় সভা অনুষ্ঠিত

VIEW
06
May 19

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনে ইবিতে ব্যাপক কর্মসূচি গ্রহণ

VIEW
05
May 19

ইবিতে অগ্রণী ব্যাংক এটিএম বুথের উদ্বোধন

VIEW
17
Apr 19

ইবি’তে উচ্চ শিক্ষায় ব্লুম’স ট্যাক্সনোমি অব লার্নিং অবজেকটিভ’স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

VIEW
16
Apr 19

ডিবেটিং সোসাইটির উদ্যোগে ইবিতে বির্তক, শুদ্ধ উচ্চারন ও উপস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

VIEW
14
Apr 19

ইবিতে বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষে তিনদিনব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু

VIEW
13
Apr 19

ইবিতে ৪র্থ আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন অনুষ্ঠিত

VIEW

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনে ইবিতে ব্যাপক কর্মসূচি গ্রহণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ-২০২০ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সম্মেলন-কক্ষে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (রাশিদ আসকারী)’র সভাপতিত্বে আজ (০৬.০৫.১৯) এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মহতী উদ্যোগে জাতীয় পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের অংশ হিসাবে ইসলামী বিশ্ববিদ্যালয়েও মুজিববর্ষ-২০২০ ব্যাপক জাঁকজমকপূর্ণভাবে উদযাপনের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।
সভায় বছরব্যাপী ব্যাপক আড়ম্বরপূর্ণ, ব্যতিক্রমী ও দৃষ্টি আকর্ষক নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মুজিববর্ষ-২০২০ পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। আয়োজনগুলোর মধ্যে থাকবে জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার, বঙ্গবন্ধুকে নিয়ে রচিত বই নিয়ে সপ্তাহব্যাপী বইমেলা, রচনা-বক্তৃতা-কুইজ প্রতিযোগিতা, বঙ্গবন্ধু কাপ ক্রীড়া প্রতিযোগিতা, বাংলা ও ইংরেজিতে স্মারকগ্রন্থ ও বুলেটিন প্রকাশ, প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী, কবিতা উৎসব, আবৃত্তি, নাটক মঞ্চায়ন ইত্যাদি। এসব অনুষ্ঠান সার্থকভাবে আয়োজনের জন্য ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে একটি কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি এবং বিভিন্ন উপ-কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। কেন্দ্রীয় প্রোগ্রামের পাশাপাশি প্রত্যেকটি হল, বিভাগ, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী সমিতি ও প্রগতিশীল সংগঠন আলাদা-আলাদাভাবে জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়্জোন করবে। 
বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ড. শামসুজ্জামান খান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফসহ ডিনবৃন্দ, সভাপতিবৃন্দ, প্রোভস্টবৃন্দ, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী সমিতির নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ এ মতবিনিময় সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রস্তাব উত্থাপন করেন। 
এ মহতী উদ্যোগ সফল করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।