News & Event

25
Feb 21

উপাচার্যের শোক প্রকাশ

VIEW
22
Feb 21

ইবি উপ-উপাচার্যের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

VIEW
21
Feb 21

ইসলামী বিশ্ববিদ্যালয়ে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

VIEW
19
Feb 21

ইবিতে সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

VIEW
16
Feb 21

কোভিড-১৯ টিকা নিলেন ইবি উপাচার্য

VIEW
06
Feb 21

ইবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

VIEW
02
Feb 21

ইবিতে চলমান ও ভবিষ্যৎ শিক্ষা কার্যক্রম নিয়ে উপাচার্যের মতবিনিময়

VIEW
01
Feb 21

ইবি উপাচার্যের শোক প্রকাশ

VIEW
01
Feb 21

পরীক্ষার হল পরিদর্শন করলেন ইবি উপাচার্য

VIEW
19
Jan 21

ইবি মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বিশ্ববিদ্যালয় মুঞ্জরী কমিশন সদস্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

VIEW

ইবিতে চলমান ও ভবিষ্যৎ শিক্ষা কার্যক্রম নিয়ে উপাচার্যের মতবিনিময়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের চলমান ও ভবিষ্যৎ শিক্ষা কার্যক্রম নিয়ে অনুষদীয় ডিন, পরিচালক আইআইইআর, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্ট, প্রক্টর, ছাত্র-উপদেষ্টা, বিভিন্ন পরিচালক ও প্রশাসকদের সাথে উপাচার্যের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 
আজ ২ ফেব্রুয়ারি বেলা ১১ টায় প্রশাসন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, প্রায় ১ বছর করোনা মহামারীর মধ্যদিয়ে আমরা মূল্যবান সময় অতিবাহিত করছি। গত ৩ সপ্তাহ ধরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এবং মৃত্যুর হার হ্রাস পাচ্ছে। তবে সরকার এবং বিশ্বস্বাস্থ্য সংস্থা স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছে। তিনি বলেন, আগামী ৪ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষা সংক্রান্ত ভাইস চ্যান্সেলরদের সভা আছে, সেখানে এ বিষয়ে আমাদের ভাবনা উপস্থাপন করবো। তিনি আরও বলেন, সরকার কর্তৃক বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিলে শিক্ষা কার্যক্রম এবং হল খোলার বিষয়ে সরকারী সিদ্ধান্তের সাথে সমন্বয় রেখে আমাদের ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ জন্যই পূর্ব প্রস্তুতি হিসেবে আজকের এই মতবিনিময় সভা।
 
সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, অচিরেই হয়তোবা বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে। সামাজিক দুরুত্ব বজায় রেখে শিক্ষার্থীদের কিভাবে সুরক্ষা দিতে পারি তার পরিকল্পনা ও পূর্ব প্রস্তুতি আমাদের গ্রহণ করতে হবে।
 
উপ-রেজিস্ট্রার (প্রশা:, রেজিস্ট্রার ভার: রুটিন দায়িত্ব) ড. মোঃ নওয়াব আলী খানের উপস্থাপনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আইন বিভাগের ডিন প্রফেসর ড. হালিমা খাতুন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. নজিবুল হক, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোঃ মিজানুর রহমান, আইআইইআর’র পরিচালক প্রফেসর ড. মোহাঃ মেহের আলী, প্রক্টর প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর হোসেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মা, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিন, আল-কুরআন এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. এম এয়াকুব আলী, আইন প্রশাসক প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ অব্দুস শাহীদ মিয়া, আল-হাদিস এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান, লোকপ্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ লুৎফর রহমান, ফোকলর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মোঃ মোস্তাফিজুর রহমান, গণিত বিভাগের সভাপতি ড. মোঃ আনিছুর রহমান ও বাংলা বিভাগের প্রফেসর গাজী মোঃ মাহবুব মুর্শিদ।