News & Event

24
Nov 21

ইবি রিপোর্টার্স ইউনিটির জাঁকজমকভাবে ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান

VIEW
23
Nov 21

ইসলামী বিশ্ববিদ্যালয় টিচার্স ইনডেক্স অ্যাপের উদ্বোধন

VIEW
23
Nov 21

বর্ণিল আয়োজনে ৪৩তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

VIEW
24
Nov 21

ইবিতে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটভুক্ত অনুষদের বিভাগসমূহে ভর্তির আবেদনের সময়সীমা ২৮ নভেম্বর হতে ১২ ডিসেম্বর

VIEW
22
Nov 21

বর্ণিল আয়োজনে ৪৩তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

VIEW
14
Nov 21

৪৩তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে কর্তৃপক্ষের বিভিন্ন কর্মসূচি গ্রহণ

VIEW
13
Nov 21

ইবিতে বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

VIEW
13
Nov 21

ইবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল উপাচার্যের নিকট হস্তান্তর

VIEW
12
Nov 21

ইবি’র সাবেক উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ কায়েস উদ্দিনের মৃত্যুতে শোক

VIEW
08
Nov 21

ইবি জনসংযোগ অফিসের নবনিযুক্ত পরিচালক (ভারপ্রাপ্ত)-কে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন

VIEW

ইবিতে চলমান ও ভবিষ্যৎ শিক্ষা কার্যক্রম নিয়ে উপাচার্যের মতবিনিময়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের চলমান ও ভবিষ্যৎ শিক্ষা কার্যক্রম নিয়ে অনুষদীয় ডিন, পরিচালক আইআইইআর, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্ট, প্রক্টর, ছাত্র-উপদেষ্টা, বিভিন্ন পরিচালক ও প্রশাসকদের সাথে উপাচার্যের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 
আজ ২ ফেব্রুয়ারি বেলা ১১ টায় প্রশাসন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, প্রায় ১ বছর করোনা মহামারীর মধ্যদিয়ে আমরা মূল্যবান সময় অতিবাহিত করছি। গত ৩ সপ্তাহ ধরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এবং মৃত্যুর হার হ্রাস পাচ্ছে। তবে সরকার এবং বিশ্বস্বাস্থ্য সংস্থা স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছে। তিনি বলেন, আগামী ৪ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষা সংক্রান্ত ভাইস চ্যান্সেলরদের সভা আছে, সেখানে এ বিষয়ে আমাদের ভাবনা উপস্থাপন করবো। তিনি আরও বলেন, সরকার কর্তৃক বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিলে শিক্ষা কার্যক্রম এবং হল খোলার বিষয়ে সরকারী সিদ্ধান্তের সাথে সমন্বয় রেখে আমাদের ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ জন্যই পূর্ব প্রস্তুতি হিসেবে আজকের এই মতবিনিময় সভা।
 
সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, অচিরেই হয়তোবা বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে। সামাজিক দুরুত্ব বজায় রেখে শিক্ষার্থীদের কিভাবে সুরক্ষা দিতে পারি তার পরিকল্পনা ও পূর্ব প্রস্তুতি আমাদের গ্রহণ করতে হবে।
 
উপ-রেজিস্ট্রার (প্রশা:, রেজিস্ট্রার ভার: রুটিন দায়িত্ব) ড. মোঃ নওয়াব আলী খানের উপস্থাপনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আইন বিভাগের ডিন প্রফেসর ড. হালিমা খাতুন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. নজিবুল হক, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোঃ মিজানুর রহমান, আইআইইআর’র পরিচালক প্রফেসর ড. মোহাঃ মেহের আলী, প্রক্টর প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর হোসেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মা, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিন, আল-কুরআন এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. এম এয়াকুব আলী, আইন প্রশাসক প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ অব্দুস শাহীদ মিয়া, আল-হাদিস এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান, লোকপ্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ লুৎফর রহমান, ফোকলর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মোঃ মোস্তাফিজুর রহমান, গণিত বিভাগের সভাপতি ড. মোঃ আনিছুর রহমান ও বাংলা বিভাগের প্রফেসর গাজী মোঃ মাহবুব মুর্শিদ।