News & Event

26
Mar 21

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্যের শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন

VIEW
24
Mar 21

ইসলামী বিশ্ববিদ্যালয়ে গণহত্যা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ

VIEW
23
Mar 21

ইবি অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালকের পিতার মৃত্যুতে ভিসি’র শোক

VIEW
19
Mar 21

ইবি’তে জাতির পিতা’র জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ওয়েবিনার ও আলোচনাসভা

VIEW
17
Mar 21

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্যের বঙ্গবন্ধু’র ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন

VIEW
14
Mar 21

ইবি’তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ

VIEW
08
Mar 21

ঐতিহাসিক ৭ মার্চ দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্যের বঙ্গবন্ধু’র ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন

VIEW
06
Mar 21

ইবি’তে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহন

VIEW
25
Feb 21

উপাচার্যের শোক প্রকাশ

VIEW
22
Feb 21

ইবি উপ-উপাচার্যের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

VIEW

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্যের বঙ্গবন্ধু’র ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন

 
ইসলামী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে কর্মসূচীর শুরুতে ১৭ মার্চ বুধবার সকাল ১০ টা ৩০ মিনিটে প্রশাসনভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। এরপর উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বরে দিনব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে আরো শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বঙ্গমাতা ফজিলাতুনেচ্ছা মুজিব হল, খালেদা জিয়া হল, শেখ রাসেল হল, লালন শাহ হল, অর্থনীতি বিভাগ, ব্যবস্থাপনা বিভাগ, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ, ল এ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ, সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী সমিতি, সহায়ক টেকনিক্যাল কর্মচারী সমিতি, বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখার নেতা-কর্মীবৃন্দ, ইবি প্রেসক্লাব ও ইবি রিপোটার্স ইউনিটি প্রমুখ।
শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে প্রশাসন ভবনের ৩য় তলায় সম্মেলন-কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা এবং রচনা প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। কেক কাটা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম রচনা প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। সভাপতিত্ব করেন ১৭ মার্চ উদযাপন উপ-কমিটির আহŸায়ক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
এছাড়া ৩টায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এর সভাপতিত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ওয়েবিনার অনুষ্ঠিত হবে। ওয়েবিনারে আলোচনার বিষয়বস্তু ‘অবিনাশী বঙ্গবন্ধু’। ওয়েবিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর ‘বঙ্গবন্ধু চেয়ার’ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। বিশেষ অতিথি থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. আবুল আহসান চৌধুরী। সম্মানিত অতিথি থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। স্বাগত বক্তব্য রাখবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপ-কমিটি-২০২১ এর আহবায়ক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। ওয়েবিনার সঞ্চালনা করবেন ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মোঃ মোস্তাফিজুর রহমান।