News & Event

04
Jun 21

ইবি আইসিটি সেলের সহকারী প্রোগ্রামারের মায়ের মৃত্যুতে শোক

VIEW
27
May 21

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে ইবি ট্রেজারারের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

VIEW
19
May 21

ইবি সহকারী রেজিস্ট্রারের মৃত্যুতে শোক

VIEW
07
May 21

অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ’র আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত

VIEW
06
May 21

ইবি’র নতুন ট্রেজারার হিসাবে অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়ার যোগদান

VIEW
06
May 21

ইবিতে নতুন সাত সিন্ডিকেট সদস্যের নিয়োগ

VIEW
06
May 21

অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ’র মৃত্যুতে শোক

VIEW
05
May 21

অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ইবি’র নতুন ট্রেজারার

VIEW
14
Apr 21

ইবি বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর শামসুজ্জামান খানের মৃত্যুতে ভিসির শোক প্রকাশ

VIEW
11
Apr 21

ইবি প্রিন্টিং প্রেস অফিসের উপ-রেজিস্ট্রার এর পিতার মৃত্যুতে ভিসি’র শোক

VIEW

ইবি’র নতুন ট্রেজারার হিসাবে অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়ার যোগদান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া বিশ^বিদ্যালয়ের ট্রেজারার হিসাবে যোগদান করেছেন। ট্রেজারার অফিস-কক্ষে আজ (০৬ মে) বেলা ১১টায় তিনি যোগদান করেন। এসময় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মোঃ মিজানুর রহমান, আইআইইআর-এর পরিচালক অধ্যাপক ড. মোহাঃ মেহের আলী, সেন্ট্রাল ল্যাবরেটরির পরিচালক ড. মহাঃ আনোয়ারুল হক, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. গৌতম কুমার দাস, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ মাহবুবুল আরফিন, অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক ড. মোহাম্মদ মামুন, অধ্যাপক ড. মুঈদ রহমান, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোঃ মামুনুর রহমান ও অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। যোগদান শেষে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, অফিসার্স এ্যাসোসিয়েশন, সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, অর্থনীতি বিভাগ, পরিসংখ্যান বিভাগ, পরিবহন অফিস, ইসলামী বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ প্রমুখ তাঁকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এরপর নবনিযুক্ত ট্রেজারার মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান তাঁর সাথে ছিলেন।
 
গতকাল (০৫ মে) ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ (সংশোধিত আইন, ২০১০) এর আইন ১২(১) ধারা অনুসারে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়াকে আগামী ৪ বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে নিয়োগ প্রদান করেন।
 
সংক্ষিপ্ত জীবনী
অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ১৯৬৯ সালের ১জুলাই জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালে অনুষ্ঠিত এসএসসি এবং ১৯৮৭ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের থেকে ১৯৯১ সালে অর্থনীতিতে ¯œাতক (সম্মান) এবং ১৯৯২ সালে একই বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রি অর্জন করেন; উভয় ক্ষেত্রেই তিনি প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন। ২০০৫ সালে তিনি ভারতের মুম্বাই বিশ^বিদ্যালয় থেকে পিএইচ.ডি ডিগ্রি লাভ করেন।
অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া অর্থনীতি বিভাগের সভাপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট এবং প্রেস প্রশাসকের দায়িত্ব পালন করেন। তিনি ইসলামী বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি এবং শাপলা ফোরামের সাধারণ সম্পাদক হিসাবেও দায়িত্ব পালন করেন।