News & Event

15
Aug 22

ইবিতে জাতীয় শোকদিবস পালিত

VIEW
13
Aug 22

ইবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

VIEW
10
Aug 22

জাতীয় শোকদিবস উপলক্ষে ইবি বঙ্গবন্ধু পরিষদের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

VIEW
04
Aug 22

ইবি ভিসির শোক

VIEW
01
Aug 22

ইবিতে জাতীয় শোকদিবস ও গ্রেনেড হামলা দিবসের কর্মসূচি ঘোষণা

VIEW
31
Jul 22

ইবি ভিসির শোক

VIEW
31
Jul 22

ইবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

VIEW
24
Jul 22

ইবি কেন্দ্রীয় ভর্তি কমিটির মতবিনিময় সভা

VIEW
02
Jul 22

ইবিতে রেজিস্ট্রারসহ ৩ পরিচালককে বরণ ও বিদায় সংবর্ধনা

VIEW
26
Jun 22

ইবিতে ওবিই কারিকুলাম প্রিপারেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

VIEW

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ইবিতে আনন্দ র‌্যালিসহ নানা কর্মসূচি পালিত

 
মাননীয় প্রধানমন্ত্রীকে ইবি উপাচার্যের অভিনন্দন
 
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মাটিতে অসাধ্য সাধন করেছেন। বহু প্রতিকূলতা মোকাবেলা করে রাক্ষুসী প্রমত্ত পদ্মার দুই প্রান্তকে তিনি যুক্ত করেছেন। স্বপ্নের সারথি মাননীয় প্রধানমন্ত্রীকে এজন্য আমি আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই। তিনি বলেন, আর্থ-সামাজিক উন্নয়নের জন্য পদ্মা সেতু আমাদের ভাবনার জায়গা তৈরি করে দিয়েছে। পদ্মা সেতু আঞ্চলিক যোগাযোগের ক্ষেত্রেই শুধু নয়, বৈশ্বিক যোগাযোগেরও সুযোগ তৈরি করলো। বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সরাসরি সম্প্রচারিত মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান পরবর্তী সংক্ষিপ্ত বক্তব্য প্রদান অনুষ্ঠানে আজ (২৫ জুন) তিনি এসব কথা বলেন।
 
অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি দেশ উপহার দিয়েছিলেন, আর তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে পদ্মা সেতু উপহার দিলেন। সঙ্কল্প থাকলে আমরা সবই করতে পারি, পদ্মা সেতু তার উদাহরণ।
 
ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব ও অতুলনীয় দেশপ্রেমের কারণে বিশ^ব্যাংককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সঙ্গে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে নির্মাণ সম্ভব হয়েছে।
 
মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান দেখতে সকাল ১০টার আগেই বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তন কানায়-কানায় পূর্ণ হয়ে যায়। বক্তব্য প্রদান অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রেস প্রশাসক ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ সাজ্জাদ হোসেন।
 
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সকাল ৯টা ৩০মিনিটে বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধনের পর উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে বিশ^বিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে বিশাল আনন্দর‌্যালি অনুষ্ঠিত হয়। উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমানের উপস্থিতিতে র‌্যালিতে বিভিন্ন সমিতি, অনুষদ, হল, বিভাগ, পরিষদ ও ফোরাম, ছাত্র সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করবেন। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সমবেত হয়। উদ্বোধন উপলক্ষে বিশ^বিদ্যালয়ের পুরো ক্যাম্পাস আলোকসজ্জিত করা হয়। # সংবাদ বিজ্ঞপ্তি
স্বাক্ষরিত
২৫.০৬.২০২২
(মোঃ রাজিবুল ইসলাম)
উপ-পরিচালক
তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া