News & Event

16
Jan 18

মাননীয় শিক্ষামন্ত্রীর সাথে ইবি'র ভাইস চ্যান্সেলর মহোদয়ের সৌজন্য সাক্ষাত

VIEW
13
Jan 19

ইবি ইংরেজি বিভাগের নতুন সভাপতি ড. সালমা সুলতানা

VIEW
12
Jan 19

ইসলামিক ফাউন্ডেশন ও ইবি প্রতিনিধি পর্যায়ের যৌথসভা

VIEW
07
Jan 19

প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্যদেরকে ইবি ভিসি’র অভিনন্দন

VIEW
09
Jan 19

শিক্ষামন্ত্রী ও উপ-মন্ত্রীকে ইবি ভিসি’র অভিনন্দন

VIEW
24
Dec 18

Honourable Vice Chancellor Prof. Dr. H. Rashid Askari attending a meeting of the BdREN Trustee Board at UGC

VIEW
24
Dec 18

ইবির সিন্ডিকেটে নতুন ৪ সদস্য

VIEW
23
Dec 18

শিক্ষাকার্যক্রম শেষে উপাচার্যের নিকট থেকে ইবিতে প্রথম ভর্তিকৃত বিদেশী ছাত্রের প্রশংসাপত্র গ্রহণ

VIEW
22
Dec 18

ইবিতে রবীন্দ্র-নজরুল কলা ভবনের উদ্বোধন;; মাননীয় প্রধানমন্ত্রী ইসলামী বিশ্ববিদ্যালয়কে নবজন্ম দান করেছেন -------------------------------------------- ইবি উপাচার্য

VIEW
22
Dec 18

ইবি বাংলা বিভাগে সভাপতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান

VIEW

ইবিতে রবীন্দ্র-নজরুল কলা ভবনের উদ্বোধন;; মাননীয় প্রধানমন্ত্রী ইসলামী বিশ্ববিদ্যালয়কে নবজন্ম দান করেছেন -------------------------------------------- ইবি উপাচার্য

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (রাশিদ আসকারী) বলেছেন, আমরা যে মেগাপ্রকল্পে হাত দিয়েছি তা বাংলাদেশের ইতিহাসে বিরল। এর পরিপূর্ণ কৃতিত্ব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি এ বিশ্ববিদ্যালয়কে নবজন্ম দান করেছেন। উপাচার্য অত্যন্ত আনন্দের সঙ্গে জানান, কলা অনুষদে ফাইন অব আর্টস নামে একটি নতুন বিভাগ যুক্ত হয়েছে। আগামী শিক্ষাবর্ষ থেকে এ বিভাগে শিক্ষার্থীভর্তি শুরু হবে। মেগাপ্রকল্পের অধীনে যে বিশাল কর্মযজ্ঞ তা নির্ধারিত সময়ে সম্পন্ন করার মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় যেন নতুন রূপে জন্মগ্রহণ করতে পারে সেজন্য স্ব-স্ব জায়গা থেকে বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে ভূমিকা রাখার আহŸান জানান তিনি।

রবীন্দ্র-নজরুল কলা ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আজ (২২ ডিসেম্বর) তিনি এসব কথা বলেন।

দুপুর ১২টা ৩০মিনিটে শুরু এ উদ্বোধনী অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বিশেষ অতিথির বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের মানের উন্নয়নের জন্য আমাদের মানের উন্নয়ন দরকার। বিশ^বিদ্যালয়ে সুযোগ্য শিক্ষক নিয়োগসহ আমাদের অবকাঠামোগত যে উন্নয়ন চলছে তা সবই শিক্ষার্থীদের গুণগত মানের উন্নয়নের জন্য। তিনি আশা প্রকাশ করে বলেন, মানসম্পন্ন গ্রাজ্যুয়েটস তৈরির মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় নিশ্চয়ই একটি ভালো অবস্থানে যেতে পারবে।

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ধারাবাহিকতা দরকার। মেগাপ্রকল্পের জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। ট্রেজারার রবীন্দ্র-নজরুল কলা ভবন নির্মাণের সাথে সংশ্লিষ্ট বিশ^বিদ্যালয়ের সকল পর্যায়ের কর্মকর্তাসহ ঠিকাদারি প্রতিষ্ঠান থেকে শ্রমিক পর্যন্ত সকলকেও ধন্যবাদ জানান।

প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ আলীমুজ্জামান (টুটুল)-এর সভাপতিত্বে এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত)- এইচ. এম. আলী হাসান-এর সঞ্চালনায় এ উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম।

বক্তব্যপ্রদানপর্ব শেষে ফিতা কেটে ইবি উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা রবীন্দ্র-নজরুল কলা ভবনের উদ্বোধন করেন।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. আ.ফ.ম. আকবর হোসাইন, কলা অনুষদের ডিন প্রফেসর ড. নেছার উদ্দিন আহমদ, প্রফেসর ড. মোঃ মিজানূর রহমান, দেশরতœ শেখ হাসিনা হলের প্রভোস্ট প্রফেসর ড. শেলীনা নাসরীন, ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. এ. এইচ. এম. আক্তারুল ইসলাম, প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর হোসেন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন ২য় পর্যায় শীর্ষক প্রকল্পের অধীনে ১৬ কোটি ২৪ লক্ষ টাকা ব্যয়ে রবীন্দ্র-নজরুল কলা ভবনের ২য় তলা পর্যন্ত এ নির্মাণকাজ সম্পন্ন হয়। বাকি তিনতলা সম্প্রসারণের কাজ ৫ শত ৩৭ কোটি ৭ লক্ষ টাকার মেগাপ্রকল্পের আওতায় খুব শ্রীঘ্রই শুরু হবে।


তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়