News & Event

27
May 24

গাজা এবং রাফায় সামরিক আগ্রাসন বন্ধ করা হোক : ইবি ভাইস চ্যান্সেলর

VIEW
18
May 24

সুপ্রীম কোর্ট বার এ্যাসোসিয়েশনের সম্পাদক ও কোষাধ্যক্ষকে ইবি কর্মকর্তা সমিতির সংবর্ধনা

VIEW
11
May 24

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন

VIEW
15
Jul 24

ইবিতে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

VIEW
15
Jul 24

ইরাসমাস প্লাস এগ্রিমেন্টের আওতায় ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

VIEW
05
May 24

ইবিতে 'প্লান্ট সায়েন্স' শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

VIEW
15
Jul 24

ইবিতে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে ২৫ মার্চ গণহত্যা ও ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

VIEW
18
Mar 24

ইবিতে “১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

VIEW
10
Mar 24

ইবিতে ডিনস অ্যাওয়ার্ড—২০২৪ প্রদান

VIEW
11
Mar 24

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে ইবি ভাইস—চ্যান্সেলর এর শোক

VIEW

ইবিতে দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম এলামনাই ও পুনর্মিলনী অনুষ্ঠানে উজ্জল বাংলাদেশ গঠনের যোগ্য অংশীদার হবে বিশ্ববিদ্যালয়ের এলামনাইরা --------------ইবি ভাইস চ্যান্সেলর

 
 
 
 
 
 
 
 
 
 
 
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন এলামনাইরা শুধু একটি বিভাগের সম্পদ নয়, তারা পুরো বিশ্ববিদ্যালয়ের সম্পদ, সমগ্র জাতির সম্পদ। উজ্জল বাংলাদেশ গঠনের যোগ্য অংশীদার হবে বিশ্ববিদ্যালয়ের এলামনাইরা।
শনিবার সকালে টি.এস.সি.সি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের আয়োজনে প্রথম এলামনাই ও পুনর্মিলনী এর দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিভাগের এলামনাই গঠন এর সভাপতি ও বিভাগের শিক্ষক প্রফেসর ড. শহীদ মুহাম্মদ রেজওয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. শেখ আবদুস সালাম আরো বলেন, বিশ^বিদ্যালয়ের প্রতিটি বিভাগকেই বিশেষ লক্ষ্য অর্জন করতে হয়। এখানে বিভাগগুলোর প্রধান কাজ হলো স্ব স্ব কারিকুলাম অনুযায়ী শিক্ষার্থীদের গড়ে তোলা। যাতে করে তারা ঐ লক্ষ্য অর্জনে সক্ষম হয়। তিনি সকল এলামনাইকে একটি প্লাটফরমে নিয়ে আসার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগকে বিশেষভাবে অনুরোধ জানান। তার মতে এলামনাইদের সফলতা বিভাগের সফলতা, তারপর এটি পুরো বিশ্ববিদ্যালয়ের সফলতা। তিনি আরও বলেন, এই বিশ্ববিদ্যালয় তার সকল এলামনাইদের নিয়েই গর্ব করতে চায়।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। তিনি তাঁর বক্তব্যে বলেন, প্রত্যেকটি মানুষের জীবনের শ্রেষ্ঠ সময় ছাত্রজীবন। ছাত্রজীবনের স্মৃতিগুলো তার ভবিষ্যৎ জীবনের চলার পথকে সুখময় করে। তিনি আরো বলেন, বন্ধুত্বের বন্ধন আরো দৃঢ় হচ্ছে এলামনাই এর আয়োজনের মধ্যে দিয়ে এবং এর মাধ্যমে বিশ্ববিদ্যলয়ের সুনাম ও মর্যাদা দেশ ও দেশের বাইরে আরো ছড়িয়ে পড়ছে।
এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেসরকারী শিক্ষক-কল্যান ট্রাস্ট্রের সদস্য-সচিব ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু, ধর্মতত্ব অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ডিন প্রফেসর ড. এইচ এ এন এম এরশাদ উল্লাহ, প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্ল্যাহ, বাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামীক থট এর মহাপরিচালক ড. এম আবদুল জলিল ও বিভাগের জ্যেষ্ট শিক্ষক প্রফেসর ড. মোঃ আফাজ উদ্দিন।
এর আগে সকালে বিভাগের এলামনাই এসোসিয়েশনের আয়োজনে ক্যাম্পাসের মধ্যে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে টি.এস.সি.সি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে বিভাগের শিক্ষকমন্ডলীসহ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।
উল্লেখ্য যে ১৯৮৫ সালে দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের যাত্রা শুরু হয়। বর্তমানে বিভাগের ৫টি ব্যাচে প্রায় ৫০০ জন শিক্ষার্থী অধ্যায়নরত এবং বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে ১ম এলামনাই এসোসিয়েশন গঠন করা হয়েছে। এলামনাই অনুষ্ঠানে প্রক্টর প্রফেসর ড. শাহাদাৎ হোসেন আজাদ, ছাএ-উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. দেবাশীষ শর্মা, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, ফাইন আর্টস বিভাগের সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম, কেন্দ্রীয় গবেষণাগার এর পরিচালক প্রফেসর ড. আনোয়ারুল হক, টিএসসিসি’র পরিচালক প্রফেসর ড. বাকী বিল্লাহ বিকুল, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক(ভারঃ) ড. মোঃ নওয়াব আলীসহ বিভাগের শিক্ষকবৃন্দ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এলামনাই এসোসিয়েশন এর দিনব্যাপী অনুষ্ঠানটি পরিচালনা করেন দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোঃ ইকবাল হোছাইন। সংবাদ বিজ্ঞপ্তি
(মোঃ সাহেদ হাসান)
উপ-রেজিস্ট্রার
তথ্য,প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।
তারিখ ঃ ১৮/০৩/২০২৩ইং।