News & Event

27
May 24

গাজা এবং রাফায় সামরিক আগ্রাসন বন্ধ করা হোক : ইবি ভাইস চ্যান্সেলর

VIEW
18
May 24

সুপ্রীম কোর্ট বার এ্যাসোসিয়েশনের সম্পাদক ও কোষাধ্যক্ষকে ইবি কর্মকর্তা সমিতির সংবর্ধনা

VIEW
11
May 24

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন

VIEW
15
Jul 24

ইবিতে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

VIEW
15
Jul 24

ইরাসমাস প্লাস এগ্রিমেন্টের আওতায় ইবি এবং তুরস্কের ইগদির বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

VIEW
05
May 24

ইবিতে 'প্লান্ট সায়েন্স' শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

VIEW
15
Jul 24

ইবিতে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে ২৫ মার্চ গণহত্যা ও ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

VIEW
18
Mar 24

ইবিতে “১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

VIEW
10
Mar 24

ইবিতে ডিনস অ্যাওয়ার্ড—২০২৪ প্রদান

VIEW
11
Mar 24

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে ইবি ভাইস—চ্যান্সেলর এর শোক

VIEW

ইবিতে বিদেশী শিক্ষার্থীদের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে রবিবার সকালে প্রশাসনভবনের তৃতীয়তলার সভাকক্ষে ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিভিশনের আয়োজনে বিদেশী শিক্ষার্থীদের বিদায় ও বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিভিশনের পরিচালক প্রফেসর ড. আবু হেনা মোস্তফা জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় ও বিদায়ী শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা জানানো হয়।
উল্লেখ্য যে, ২০২১-২২ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ে ছয় জন বিদেশী শিক্ষার্থী ভর্তি হয়েছেন। এদের মধ্যে তিন জন অনার্স, ১ জন এমফিল ও ২ জন পি.এইচ.ডিতে ভর্তি হন। শিক্ষার্থীদের এক জন নেপাল, দুই জন গাম্বিয়া ও তিনজন ভারত থেকে এসেছেন। ফার্মেসি বিভাগে একজন, ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন, অ্যাকাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগে একজন, ইংলিশে একজন, আরবী ভাষা ও সাহিত্য বিভাগে দুই জন ভর্তি হন। এ দিকে সোমালিয়া থেকে আগত সাইদ আলী নামে এক জন শিক্ষার্থীকে বিদায় সংবর্ধনা জানানো হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড নিউট্রিশন এ্যান্ড ফুড টেকনোলজি বিভাগ থেকে মাস্টার্স শেষ করেছেন। এছাড়া অনুষ্ঠানে গত ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া একজন শিক্ষার্থীকে বরণ করে নেওয়া হয়। তিনি ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হয়েছিলেন।
এদিকে ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিভিশনের নতুন পরিচালক বায়োটেকনোলজি এ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. আবু হেনা মোস্তফা জামালকে বরণ করে নেওয়া হয় এবং সেলের বিদায়ী পরিচালক প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। বিদেশী শিক্ষার্থীদের বিদায় ও বরন অনুষ্ঠানে রেজিস্ট্রার (ভারঃ) এইচ. এম আলী হাসান. প্রফেসর ড. মোঃ আতিকুর রহমান, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিভিশনের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ নাছির উদ্দিনসহ সেলের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি
(মোঃ সাহেদ হাসান)
উপ-রেজিস্ট্রার
তথ্য,প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।
তারিখ ঃ ১৯/০৩/২০২৩ইং।