News & Event

13
Apr 24

ইবিতে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে ২৫ মার্চ গণহত্যা ও ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

VIEW
18
Mar 24

ইবিতে “১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

VIEW
10
Mar 24

ইবিতে ডিনস অ্যাওয়ার্ড—২০২৪ প্রদান

VIEW
11
Mar 24

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে ইবি ভাইস—চ্যান্সেলর এর শোক

VIEW
09
Mar 24

ইবিতে ট্রিপলী(EEE) বিভাগের সিলভার জুবলী ও ১ম অ্যালামনাই পূণর্মিলন—২০২৪ অনুষ্ঠিত

VIEW
09
Mar 24

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ দিবস ২০২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত

VIEW
21
Feb 24

ইবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

VIEW
27
Feb 24

ইবিতে আন্তঃবিভাগ ও আন্তঃহল ক্রিকেট প্রতিযোগিতা শুরু

VIEW
16
Oct 23

ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাকজমকপূর্ণভাবে শেখ রাসেল দিবস ২০২৩ উদ্যাপনের লক্ষ্যে কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ

VIEW
21
Aug 24

ইবিতে গ্রেনেড হামলা দিবস পালিত

VIEW

ইবিতে ডিনস অ্যাওয়ার্ড—২০২৪ প্রদান

 

"ডিনস অ্যাওয়ার্ড গ্রহন তোমাদের আলোর পথে পরিচালিত করে ভবিষ্যৎতে চলার পথকে আলোকিত করবে"
——————————————ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম


আজকের এই ডিনস অ্যাওয়ার্ড গ্রহন তোমাদের আলোর পথে পরিচালিত করে ভবিষ্যৎতে পথচলার নতুন যাত্রা শুরু হলো। ইসলামী বিশ্ববিদ্যালয়ের টি.এস.সি.সি’র বীরেশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে রোববার সকালে ডিনস অ্যাওয়ার্ড—২০২৪ প্রদান অনুষ্ঠানে অনুষ্ঠানের আহবায়ক ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন. শুধুমাত্র ভালো ছাত্র—ছাত্রী হলেই হবে না পরিশলিত আলোকীত মানুষ হতে হবে যাতে করে তোমাদের দেখে অন্যরা শিখবে। দেশ ও দেশের মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে নিজেদের আর্দশ ও রুচিশীল মানুষ হিসাবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, আজকের এই পুরস্কার প্রাপ্তিতে তোমেদের দায়িত্বকে আরো বাড়িয়ে দিলো। তিনি পুরস্কার প্রাপ্তদের উদ্যোশে আরো বলেন, কখনও  যেন তোমাদের মধ্যে অহংবোধের সৃষ্টি না হয় বরং সভ্যতা ও ভব্যতাকে ধারণ ও লালন করে ভবিষ্যৎতে চলার পথে এগিয়ে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রো—ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, তোমরা যারা আজকে ডিনস অ্যাওয়ার্ডের মতো একটি সবোর্চ্চ একাডেমিক পুরস্কারে ভুষিত হলো তাদেরকে জীবনের সর্বক্ষেত্রে প্রতিভার স্বাক্ষর রাখতে হবে। দেশ গঠনে, জাতি গঠনে নিজেদেরকে নিয়োজিত করতে হবে। পাশাপাশি যারা এবারে অ্যাওয়ার্ড পেলে না তাদের মধ্যে প্রতিযোগীতার মনোভাব গড়ে তুলবে ভালো ছাত্র—ছাত্রী হবার সাথে সাথে ভালো মানুষ ও মানবিক মানুষ হবার ক্ষেত্রে।

ডিনস অ্যাওয়াড—২০২৪ অনুষ্ঠানের আহবায়ক ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া সভাপতির বক্তব্যে বলেন, তোমরা যারা আজকে এই পুরস্কারে ভ’ষিত হলো তারা প্রত্যেকে নিজ নিজ বিভাগের পাশাপাশি বিশ্ববিদ্যালয়  ও দেশের মধ্যে নিজেদের অবস্থানকে তুলে ধরবে যা তোমাদের ভবিষ্যৎতে চলার পথকে আরো সুগম করবো। তিনি আরো বলেন, শূধুমাত্র ভালো ছাত্র হলেই হবে না একজন ভালো মানুষ রুচিশীল, দায়িত্ববোধ সম্পন্ন সৎ ও নিভীর্ক মানুষ হতে হবে।

ডিনস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদের ডিনবৃন্দ। উপস্থিত ছিলেন বিভিন্ন হলেন প্রভোস্টবৃন্দ, প্রক্টর, বিভাগীয় প্রধানবৃন্দ, রেজিস্ট্রার(ভারঃ) এইচ. এম আলী হাসান ও অফিস প্রধানবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্র—ছাত্রীবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোঃ আবু হেনা মোস্তফা জামাল। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশীত হয়। সংবাদ বিজ্ঞপ্তি

 

স্বাক্ষরিত 

(মোঃ সাহেদ হাসান)
উপ—রেজিস্ট্রার
তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়
তারিখ ঃ ১০/০৩/২০২৪