News & Event

16
Apr 19

ডিবেটিং সোসাইটির উদ্যোগে ইবিতে বির্তক, শুদ্ধ উচ্চারন ও উপস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

VIEW
14
Apr 19

ইবিতে বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষে তিনদিনব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু

VIEW
13
Apr 19

ইবিতে ৪র্থ আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন অনুষ্ঠিত

VIEW
10
Apr 19

ভাইস-চ্যান্সেলরের অভিনন্দন, প্রধানমন্ত্রীর হাত থেকে ক্যান্সার চিকিৎসায় উদ্ভাবনী গবেষনার জন্য চেক গ্রহন করলেন ইবি শিক্ষক.

VIEW
31
Mar 19

ইবি’র কেন্দ্রীয় লাইব্রেরীকে অটোমেশন শীর্ষক প্রশিক্ষন কর্মশালা পরিদর্শন করলেন ভাইস-চ্যান্সেলর

VIEW
27
Mar 19

ইবিতে দিনব্যাপী টিচিং স্ট্র্যাটিজি ফর টারসিয়ারী এডুকেশন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

VIEW
26
Mar 19

ইসলামী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত

VIEW
25
Mar 19

ইসলামী বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস ২০১৯ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহন

VIEW
19
Mar 19

ইবি’তে সমাজকর্র্ম বিভাগের উদ্যোগে “বিশ্ব সমাজকর্ম দিবস” উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত

VIEW
28
Mar 19

ইবি’তে তারুন্যে’র উদ্যোগে আত্মহত্যার প্রবনতা ও প্রতিকার, প্রতিরোধ শীর্ষক সেমিনার

VIEW

ব্লাস্টের সাথে ইবি’র সমঝোতা স্মারক সম্পাদন

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট্রের (ব্লাস্ট) সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক সম্পাদিত হয়েছে। আজ সকালে ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে ব্লাস্টের পক্ষে এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি ও ব্লাস্টের মুখ্য আইন উপদেষ্টা নিজামুল হক নাসিম এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন রেজিস্ট্রার (ভার:) এস এম আব্দুল লতিফ।

এসময় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড.রাশিদ আসকারী), প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ জহুরুল ইসলাম, আইন বিভাগের শিক্ষক প্রফেসর ড. হালিমা খাতুন, ব্লাস্টের কুষ্টিয়া ইউনিটের কো-অর্ডিনেটর এ্যাড. শংকর মজুমদার, ব্লাস্টের ট্রেনিং কো-অর্ডিনেটর শাহ আলম ও রির্সাচ স্পেশালিস্ট ব্যারিস্টার আব্দুল্লাহ আনবর আনন তিতির।

সুইডিশ অর্থায়নে ব্লাস্টের চজওঞওঊ (ঢ়ৎড়সড়ঃরহম জরমযঃং ঞযৎড়ঁময ওহপষঁংরড়হ ধহফ ঊসঢ়ড়বিৎসবহঃ) প্রকল্প বাংলাদেশের ছয়টি সরকারী বিশ্ববিদ্যালয়ে বাস্তবায়নের প্রাথমিক ধাপ হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে এই সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। প্রকল্পটি ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত চলবে। প্রকল্পের মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন, ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট ও সমাজ ও কর্ম বিভাগের ৪০জন শিক্ষার্থী বিশেষ করে নারী শিক্ষার্থী আইন, মানবাধিকার, স্বাস্থ্য ও যৌন, স্বাস্থ্য এবং অধিকার বিষয়ক ব্যাপক ধারণা অর্জন করবে।