News & Event

16
Apr 19

ডিবেটিং সোসাইটির উদ্যোগে ইবিতে বির্তক, শুদ্ধ উচ্চারন ও উপস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

VIEW
14
Apr 19

ইবিতে বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষে তিনদিনব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু

VIEW
13
Apr 19

ইবিতে ৪র্থ আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন অনুষ্ঠিত

VIEW
10
Apr 19

ভাইস-চ্যান্সেলরের অভিনন্দন, প্রধানমন্ত্রীর হাত থেকে ক্যান্সার চিকিৎসায় উদ্ভাবনী গবেষনার জন্য চেক গ্রহন করলেন ইবি শিক্ষক.

VIEW
31
Mar 19

ইবি’র কেন্দ্রীয় লাইব্রেরীকে অটোমেশন শীর্ষক প্রশিক্ষন কর্মশালা পরিদর্শন করলেন ভাইস-চ্যান্সেলর

VIEW
27
Mar 19

ইবিতে দিনব্যাপী টিচিং স্ট্র্যাটিজি ফর টারসিয়ারী এডুকেশন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

VIEW
26
Mar 19

ইসলামী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত

VIEW
25
Mar 19

ইসলামী বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস ২০১৯ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহন

VIEW
19
Mar 19

ইবি’তে সমাজকর্র্ম বিভাগের উদ্যোগে “বিশ্ব সমাজকর্ম দিবস” উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত

VIEW
28
Mar 19

ইবি’তে তারুন্যে’র উদ্যোগে আত্মহত্যার প্রবনতা ও প্রতিকার, প্রতিরোধ শীর্ষক সেমিনার

VIEW

ইবিতে পিআইসি সভায়- ড. রাশিদ আসকারী: দুর্ণীতিকে প্রশ্রয় দেয়া হবে না

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন দ্বিতীয় পর্যায় শীর্ষক প্রকল্পের পিআইসি’র চতুর্থ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকালে ভাইস চ্যান্সেলর ও প্রকল্পের সভাপতি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী’র (ড. রাশিদ আসকারী) সভাপতিত্বে তাঁর সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তৃতায় ভাইস চ্যান্সেলর ড. রাশিদ আসকারী বলেন, আমরা সততা ও জবাব দিহিতার সাথে প্রকল্পের কাজ বাস্তবায়ন করে চলেছি। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুর্ণীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আমরাও ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ক্ষেত্রে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন করতে চাই। কোন অবস্থাতেই দুর্ণীতিকে প্রশ্রয় দেয়া হবে না।

সভায় উপস্থিত ছিলেন কমিটির সদস্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন অফিসের পরিচালক (ভার:) এইচ এম আলী হাসান, শিক্ষামন্ত্রনালয়ের সিনিয়র সহকারী প্রধান আসমা নাসরিন, ইউজিসি’র পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপ-পরিচালক গোলাম সরওয়ার, সিনিয়র সহকারী পরিচালক আকরাম হোসেন, আইএমইডি’র সিনিয়র সহকারী প্রধান মোঃ আরিফুর রহমান, পরিকল্পনা কমিশনের কার্যক্রম বিভাগের সিনিয়র সহকারী প্রধান মোঃ মোস্তাফিজুর রহমান এবং প্রকল্পের সদস্য-সচিব ইবি’র প্রধান প্রকৌশলী (ভার:) আলিমুজ্জামান টুটুল।

সভার পূর্বে কমিটির সদস্যরা দেশরত্ন শেখ হাসিনা হল, শেখ রাসেল হল, রবীন্দ্র-নজরুল একাডেমিক ভবন, মেডিক্যাল সেন্টার, ৫০০ কেভিএ সাব স্টেশন, শিক্ষক-কর্মকর্তা কোয়াটার, প্রভোস্ট কোয়াটার, গেস্ট হাউজ এবং কেন্দ্রীয় মসজিদ সম্প্রসারণসহ ক্যাম্পাসে চলমান প্রকল্পের অধীনে নির্মাণাধীন বিভিন্ন কাজ পরিদর্শন করেন।

এসময় প্রকল্পের অগ্রগতির সার্বিক চিত্র তুলে ধরেন প্রকল্পের সদস্য-সচিব প্রধান প্রকৌশলী (ভার:) মোঃ আলিমুজ্জামান টুটুল। কমিটির সদস্যরা কাজের গুণগতমান এবং অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

উল্লেখ্য ৭০কোটি ৫৮ লক্ষ টাকার এ প্রকল্পের কাজ ২০১৫ সালের জুন মাসে শুরু হয়েছে। চলতি বছরের জুন মাসের মধ্যে এ কাজ শেষ হতে পারে বলে আশাকরা যায়।